BeMetro.net
ঢাকা, রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭ | ১৭ বৈশাখ, ১৪২৪ | ২ শাবান, ১৪৩৮

আবারো সালমান মৃত্যু-রহস্য নিয়ে তদন্ত শুরু


প্রকাশঃ ১০-০১-২০১৭, ৬:৩৩ অপরাহ্ণ | সম্পাদনাঃ ১০-০১-২০১৭, ৬:৩৩ অপরাহ্ণ

২১ বছর পর আবারো বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহর মৃত্যুরহস্য উদঘাটনের কাজ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ইউনিট- পিবিআই। মামলার সাক্ষী, প্রতিবেশী ও স্বজনদের জিজ্ঞাসাবাদ করছে সংস্থাটির ৪ সদস্যের একটি দল।

বাংলা চলচ্চিত্রের অনন্য নাম সালমান শাহ। চার বছরের ক্যারিয়ারে ২৭টি ছবিতে অভিনয় করে আকাশচুম্বী জনপ্রিয়তা পান তিনি।

১৯৯৬ সালে, ইস্কাটনে নিজ বাসা থেকে উদ্ধার হয় তার মরদেহ। পরে নিজে বাদী হয়ে মামলা করেন সালমান শাহের মা নীলা চৌধুরী। মামলাটি থানা-পুলিশ-সিআইডি ও জুডিসিয়াল তদন্ত শেষে এসেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের হাতে।

আগের সব তদন্তেই পাওয়া গেছে আত্মহত্যার মোটিভ। তবে এ নিয়ে জনমনে রয়েছে নানা সন্দেহ। সালমান শাহের মাও আদালতে নারাজি দিয়েছে একাধিকবার।

এখন তদন্তের প্রয়োজনে পিবিআইয়ের দল ফরিদপুর, চট্টগ্রাম ও সিলেটে যাচ্ছে সাক্ষী, প্রতিবেশী ও কেয়ার-টেকারের সঙ্গে কথা বলতে।

পিবিআই বলছে, মামলার প্রয়োজনীয় নথিপত্র হারিয়েছে, সাক্ষীদের অনেকে দেশের বাইরে। তারপরও তথ্য-প্রযুক্তির সহায়তা নিয়ে তদন্ত করা হবে আলোচিত এ মামলাটির।

সালমান শাহের মৃত্যু নিয়ে নানা সন্দেহ-শঙ্কা থাকলেও এ পর্যন্ত সব তদন্ত সংস্থাই ময়নাতদন্তের ভিত্তিতে জমা দিয়েছে আত্মহত্যার প্রতিবেদন। এখন অপেক্ষা, নতুন তদন্ত সংস্থা পিবিআই এই মৃত্যু রহস্য উদঘাটনে নতুন কি তথ্য দেয়, তা জানার।



পাঠকের মতামত...

Top